পিএসএল শুরুর দিন নিষিদ্ধ হলেন উমর আকমল

উমর আকমলকে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাঁর বিপক্ষে অভিযোগ নিয়ে কিছু জানায়নি পিসিবি
‘দুর্নীতিবিরোধী নীতিমালা’ ভাঙার দায়ে উমর আকমলকে তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন মৌসুম শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে নিষিদ্ধ হলেন উমর।

কোয়েটা গ্লাডিয়েটরসের হয়ে এবার পিএসএল খেলার কথা ছিল পাকিস্তানের হয়ে ১২১ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলা এ উইকেটরক্ষক ব্যাটসম্যানের। কিন্তু নিষিদ্ধ হওয়ায় উমরকে আপাতত বেকার বসে থাকতে হচ্ছে। সংবাদমাধ্যম জানিয়েছে, পিসিবির দুর্নীতিবিরোধী সংস্থার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটের বাইরে থাকতে হবে ২৯ বছর বয়সী উমরকে।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘দুর্নীতিবিরোধী আচরণবিধির ৪.৭.১ ধারা অনুযায়ী উমর আকমলকে আজ তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো রকম ক্রিকেট ম্যাচে তিনি অংশ নিতে পারবেন না। এই তদন্ত চলমান প্রক্রিয়া। পিসিবি এর বেশি কিছু বলতে রাজি নয়। তবে পাকিস্তান সুপার লিগে উমরের বদলি খেলোয়াড়ের জন্য আবেদন করতে পারে কোয়েটা গ্লাডিয়েটরস।’

উমরের বিপক্ষে অভিযোগ ঠিক কী ধরনের তা নিয়ে কিছু জানায়নি পিসিবি। কিছুদিন আগে লাহোরের ক্রিকেট একাডেমিতে বিদেশি এক ট্রেনারের সঙ্গে খারাপ আচরণ করেও শাস্তি এড়াতে সক্ষম হন উমর।